SANTHALDISHOM(সানতাল দিশোম): কলকাতা লোক সংস্কৃতি(ভবন) মঞ্চ থেকে নরেন হাঁসদা কে সম্বর্ধনা দেওয়া হল

Saturday 6 April 2019

কলকাতা লোক সংস্কৃতি(ভবন) মঞ্চ থেকে নরেন হাঁসদা কে সম্বর্ধনা দেওয়া হল

  


কলকাতা:- গতকাল কলকাতা লোকসংস্কৃতি মঞ্চে(ভবন) পুরুলিয়ার বিখ্যাত লোক শিল্পী ও সাঁওতালি সাংস্কৃতি পারসি সাগাড়িয়া নরেন হাঁসদা কে সম্বর্ধনা দেওয়া হল। গতকাল অনুষ্ঠিত হলো কলকাতা লোকসংস্কৃতি ভবনে বিভিন্ন দেশের সংগীত শিল্পী ও নাট্য শিল্পীদের নিয়ে বিশাল লোক সাংস্কৃতিক অনুষ্ঠান।

ভারতবর্ষের বিভিন্ন রাজ্য থেকে এই অনুষ্ঠানে শিল্পীরা অংশগ্রহণ করে এবং সেই সাথে সাথে বাংলাদেশ থেকেও এই অনুষ্ঠানে বহু শিল্পী অংশগ্রহণ করে।সেই বিশাল লোক সাংস্কৃতি(ভবন) মঞ্চ থেকে পুরুলিয়া জঙ্গলমহলের লোকশিল্পী ও সিধু কানু মিশনের নরেন হাঁসদা কে সম্বর্ধনা দেওয়া হল।পারসি সাগাড়িয়া নরেন হাঁসদা সঙ্গে কথা বলে জানা যায় যে, আমি খুবই গর্বিত কলকাতা লোক  সংস্কৃতি(ভবন) মঞ্চ থেকে আমাকে সংবর্ধনা দেওয়ার জন্য এবং আমি এখানকার লোক সংস্কৃতি মঞ্চের কর্তৃপক্ষদের অভিনন্দন জানাই।

আমি একজন সংগীত শিল্পী এবং সেই সংগীত শিল্পী হিসেবে আমার পরিচয় যথেষ্ট আছে এবং সেই সঙ্গে সঙ্গে এখানে আমাকে সম্বর্ধনা দেওয়া হলো সিধু কানু মিশন পরিচালনা করার জন্য। কিন্তু এখানে আমার অবাক লাগছে আমি যে সমাজের জন্য যে ছেলে মেয়েদের জন্য যে সাংস্কৃতিক এর জন্য আমি কাজ করছি। সেই সমাজের সেই মানুষদের কাছে থেকে আমি এখনো পর্যন্ত সম্বর্ধনা ও সহযোগিতা সঠিকভাবে পায়নি।

কিন্তু কিছু দয়ালু মানুষ আছে আমাকে সহযোগিতা করার জন্য এগিয়ে এসেছে এবং সিধু কানু মিশনের চলার পথ কি করে আবার এগিয়ে নিয়ে যায় সে নিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। এবং আমি তাদেরকে ধন্যবাদ জানাই। কলকাতা লোকসংস্কৃতি মঞ্চ থেকে ঐদিন সম্বর্ধনা পাওয়ার পর নরেন হাঁসদার মধ্যে বেশ উৎসাহ লক্ষ্য করা যায়। কলকাতার মতন লোক সংস্কৃতি মঞ্চ থেকে বিভিন্ন দেশের শিল্পীদের মধ্যে তাঁকে সংবর্ধনা দেওয়ার জন্য।

ঐদিন কলকাতা লোক সংস্কৃতি মঞ্চ এর প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন পুরুলিয়ার লোক শিল্পী  ও বিশিষ্ট সমাজকর্মী নরেন হাঁসদা, সম্মানীয় প্রধান অতিথি শুভেন্দু মাইতি লোকসংগীত শিল্পী, স্বপন বসু লোকসংগীত শিল্পী, উদ্বোধক সংগীত সবুজ ঘোষ, ঢোল বাদ্য ধনঞ্জয় রায় আসাম, নাজমুল হাসান প্রভাত বাংলাদেশ ও আরোও উপস্থিত ছিল বিভিন্ন দেশের সংগীত শিল্পী ও নৃত্যশিল্পী।





No comments:

Post a Comment

বীরভূম জেলার সিউড়িতে স্বাধীনতা সংগ্রামী বাজাল এর নামে মেলা

 বীরভূম জেলার সিউড়ির বড়বাগানের আব্দারপুর ফুটবল ময়দানে আয়োজিত হতে চলেছে ‘বীরবান্টা বাজাল মেলা-২০১৯’। ১৯শে জানুয়ারি এই মেলা আয়োজিত...